//

ডিলিট হওয়া ফাইল পুনরুদ্ধারের সহজ উপায়


আমরা প্রায়ই গুগল ড্রাইভ থেকে অপ্রয়োজনীয় ছবি ও ফাইল ডিলিট করতে গিয়ে ভুল করে গুরুত্বপূর্ণ জিনিস মুছে ফেলি। এছাড়াও, ডেস্কটপের সর্বশেষ সংস্করণ আপডেট করার সময় অনেকের ফাইল মুছে যাওয়ার ঘটনা ঘটেছে, যা বিড়ম্বনার কারণ হতে পারে। তবে, আপনি গুগল ড্রাইভ থেকে সহজেই ডিলিট হওয়া ছবি, ভিডিও বা ফাইল পুনরুদ্ধার করতে পারেন।

ডিলিট হওয়া ফাইল কিভাবে পুনরুদ্ধার করতে হয়

১. ডেস্কটপের জন্য ড্রাইভে একটি নতুন অন্তর্নির্মিত বৈশিষ্ট্য হলো ফাইল পুনরুদ্ধার টুল, যা ব্যবহারকারীদের গুগল ড্রাইভের মধ্যে সম্পূর্ণ স্ক্যান চালিয়ে সিঙ্ক সমস্যার কারণে বা অন্য যেকোনো কারণে হারানো ফাইলগুলো পুনরুদ্ধার করতে সাহায্য করে।

২. এই টুলটি ড্রাইভ স্ক্যান করে এবং ব্যাকআপ থেকে হারানো ফাইলগুলো পুনরুদ্ধার করে একটি পৃথক ফোল্ডারে রাখে, যার নাম ‘রিকোভার ফ্রম ব্যাকআপ’। ডেস্কটপের জন্য ড্রাইভে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার নিয়মগুলো নিচে দেওয়া হলো:

৩. প্রথমে, ডেস্কটপ অ্যাপ্লিকেশন থেকে ড্রাইভ ওপেন করতে হবে। এটি সাধারণত ইনস্টল করা প্রোগ্রাম বা অ্যাপ্লিকেশন তালিকায় খুঁজে পাওয়া যাবে।

৪. স্ক্রিনের শীর্ষে মেনু বারটি (ম্যাক ব্যবহারকারীদের জন্য) অথবা নিচের ডানদিকে সিস্টেম ট্রে (উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য) শনাক্ত করতে হবে। সিস্টেম ট্রেতে সাধারণত অ্যাপ্লিকেশন ও ইউটিলিটি চালানোর জন্য আইকন থাকে।

৫. মেনু বার বা সিস্টেম ট্রেতে ড্রাইভ আইকনটি খুঁজে বের করতে হবে এবং একটি মেনু খুলতে বা অ্যাপ্লিকেশনের অতিরিক্ত বিকল্পগুলি দেখতে এটিতে ক্লিক করতে হবে।

৬. কীবোর্ডে শিফট কীটি চেপে ধরে রাখতে হবে।

৭. শিফট কীটি ধরে রাখার সময়, ড্রাইভ ফর ডেস্কটপ মেনুতে ‘সেটিংস’ বিকল্পে ক্লিক করতে হবে। এই কী সমন্বয়টি অ্যাপ্লিকেশনের মধ্যে উন্নত সেটিংস আনলক করতে পারে।

৮. একটি সাবমেনু বা উন্নত সেটিংস উইন্ডোতে ‘রিকোভার ফ্রম ব্যাকআপ’ বিকল্পটি খুঁজে বের করে সিলেক্ট করতে হবে।

৯. ‘রিকোভার ফ্রম ব্যাকআপ’ বিকল্পটি সিলেক্ট করার পর, আপনি রিকোভার বৈশিষ্ট্যটির অ্যাক্সেস পাবেন। অন-স্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করে ব্যাকআপগুলোর মধ্যে নেভিগেট করে প্রয়োজনীয় ফাইল বা ডাটা পুনরুদ্ধার করতে পারবেন।


About jsr reviews

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.

0 comments:

Post a Comment