//

হোয়াটসঅ্যাপে স্ক্রিন শেয়ারিং ফিচার ব্যবহারের টেকনিক


হোয়াটসঅ্যাপে স্ক্রিন শেয়ারিং ফিচারের ঘোষণা আগেই দেওয়া হয়েছিল। এখন এটি সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। গত বছরই এই ঘোষণা করা হয়েছিল। এখন হোয়াটসঅ্যাপ ইউজাররা ভিডিও কল করার সময় স্ক্রিন শেয়ার করতে পারবেন।

জুম, মাইক্রোসফট টিমস, গুগল মিটের মতো ভিডিও কলিং প্ল্যাটফর্মগুলোর সঙ্গে প্রতিযোগিতায় যোগ দিলো হোয়াটসঅ্যাপ। ইউজাররা কল চলাকালীন এক বা একাধিক ব্যক্তির সঙ্গে সহজেই লাইভ ভিউ শেয়ার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে স্ক্রিন শেয়ারিং ফিচার ব্যবহারের উপায়

স্ক্রিন শেয়ারিং ফিচার ব্যবহার করতে হলে হোয়াটসঅ্যাপ অ্যাপটি আপডেট করা থাকতে হবে। মোবাইল ফোনে কাউকে ভিডিও কল করলে, স্ক্রিনের নিচে স্ক্রিন শেয়ারিং আইকন দেখা যাবে। সেই আইকনে ক্লিক করলে একটি উইন্ডো পপ আপ হবে যা ইউজারকে স্ক্রিন শেয়ার করার অনুমতি চাইবে।

ইউজার অনুমতি দিলে কাউন্টডাউন শুরু হবে। ৩…২…১ এবং তারপরই কলে থাকা ইউজার স্ক্রিন দেখতে পাবেন। স্ক্রিন শেয়ার বন্ধ করতে স্টপ শেয়ারিং অপশনে ক্লিক করতে হবে।

ডেস্কটপেও এই ফিচার ব্যবহার করা যাবে। এজন্য ডেস্কটপ অ্যাপ ব্যবহার করতে হবে। ভিডিও কল শুরু করার পর কল উইন্ডোতে শেয়ার আইকনে ক্লিক করলে পুরো স্ক্রিন বা নির্দিষ্ট একটি উইন্ডো শেয়ার করার জন্য একটি পপ আপ আসবে। এরপরের প্রক্রিয়াটি ফোনের মতোই। স্ক্রিন শেয়ার বন্ধ করার জন্য অ্যাপ্লিকেশনে ফিরে গিয়ে স্ক্রিন শেয়ারিং আইকনে পুনরায় ক্লিক করতে হবে।

হোয়াটসঅ্যাপে স্ক্রিন শেয়ারিং ফিচার ব্যবহারের গাইড

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, অফিসের ডকুমেন্ট শেয়ার করতে, পরিবারের সঙ্গে ছবি দেখাতে, ভ্রমণের পরিকল্পনা করতে বা অনলাইনে কেনাকাটা করতে স্ক্রিন শেয়ারিং ফিচারের মাধ্যমে লাইভ ভিউ শেয়ার করা যাবে।

এছাড়াও হোয়াটসঅ্যাপ নিশ্চিত করেছে, স্ক্রিন শেয়ারিং সম্পূর্ণ সুরক্ষিত এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে। অর্থাৎ, ভিডিও কলে যা শেয়ার করা হবে তা কেবলমাত্র ইউজারদের মধ্যে সীমাবদ্ধ থাকবে। কলের বাইরের কেউ তা রেকর্ড করতে পারবে না, এমনকি হোয়াটসঅ্যাপও নয়।


About jsr reviews

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.

0 comments:

Post a Comment